October 22, 2021, 8:32 pm

অপপ্রচারের প্রতিবাদে দক্ষিণ সুরমার ৭টি এলাকার সম্মিলিত বৈঠক

নদী টিভি ডেস্ক:

মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে ও নগরীর দক্ষিণ সুরমার কায়েস্থরাইল পোস্ট অফিসের মুখ হইতে বাইপাস পর্যন্ত সিটি কর্পোরেশনের আওতাধীন সড়ক নির্মাণ সংক্রান্ত সম্মিলিত বৈঠক গত শুক্রবার (২১ মে) রাতে কায়েস্থরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্টিত হয়। ২৫নং ওয়ার্ডের কায়েস্থরাইল, মুছারগাঁও, বারখলা, দাউদপুর, মোমিনখলা, গালিমপুর, চান্দাই সহ ৭টি এলাকার জনসাধারণের উদ্দ্যোগে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বাইপাস হতে জৈন্তার খালের ব্রিজ পর্যন্ত প্রথমার্ধের কাজ ভালভাবে করা হয়েছে। এলাকাবাসী স্বতঃস্ফূর্তভাবে রাস্তাযর জায়গা ছেড়ে দেওয়ার কারনে রাস্তাটি ১৮/২২ ফিট করা সম্ভব হয়েছে। কিন্তু বিপত্তি দেখা দেয় দ্বিতীয়ার্ধের কাজে। খোজারখলা এলাকার বাসিন্দা এডভোকেট আছমা শ্রমিকদের ভয়-ভীতি দেখিয়ে তার বিল্ডিং এর সামনের অংশ সংকীর্ণ করনের চেষ্টা করেন। খবর পেয়ে সিলেট সিটি করপোরেশনের ২৫ নং ওয়ার্ডের কাউন্সিলর তাকবির ইসলাম পিন্টু কাজ বন্ধ করার নির্দেশ দেন। আছমা নির্দেশ না মেনে তার নিজ বিল্ডিং এর পাইপ সিটি কর্পোরেশনের ড্রেন এর সাথে সংযোগ দেওয়ার চেষ্টা করেন তখন এলাকাবাসী খবর পেয়ে সেখানে উপস্থিত হন এবং তাকে অনুরোধ করে বলা হয় ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তাকবির ইসলাম পিন্টু ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হকের সাথে এলাকাবাসীর আলাপ-আলোচনার পর পাইপ বসানোর কাজ সম্পাদন করতে তখন তিনি ও তার মা এলাকাবাসীর উপর চড়াও হন। পরে তিনি এলাকার দু’টি ক্লাবের সভাপতি ও স্থানীয় দুইজন ব্যক্তির নামে ৫লক্ষ টাকার চাঁদাবাজির অভিযোগ করেন।
চাঁদাবাজির এমন অভিযোগ এলাকাবাসীকে মর্মাহত করেছে। বক্তারা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অনতিবিলম্বে অ্যাডভোকেট আছমা নিজের ভুল স্বীকার করে বিবৃতি প্রদান না করলে এলাকাবাসীর পক্ষ থেকে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে বৈঠকে হুশিয়ারি উচ্চারণ করা হয়।

মুছার গাঁও এলাকার প্রবীণ মুরব্বি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও কায়েস্থরাইল সমাজ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ডা. এজাজ উদ্দিন আহমেদ সানি ও বারখলা রুপালি যুব সংঘের সাধারণ সম্পাদক দীপু আহমদ এর যৌথ পরিচালনায় সম্মিলিত বৈঠকে বক্তব্য রাখেন ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তাকবির ইসলাম পিন্টু, সাবেক কাউন্সিলর আশিক আহমদ, কায়েস্থরাইল সমাজ কল্যাণ সমিতির সাবেক সভাপতি বর্তমান উপদেষ্টা কফিল উদ্দিন আলমগীর, বারখলা রুপালি যুব সংঘের সভাপতি ইঞ্জিনিয়ার শাহজাহান কবির রিপন, সিলেট প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক, দৈনিক সংগ্রামের ব্যুরোচীফ কবির আহমদ, গালিমপুর আদর্শ সমাজ কল্যাণ সংঘের সাধারণ সম্পাদক স্বপন আহমেদ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


লাইক দিন
%d bloggers like this: