October 23, 2021, 10:51 am

সিলেটে বন্যার পূর্বাভাস আবহাওয়া অধিদপ্তরের

স্টাফ রিপোর্টার:

সিলেটে বন্যার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ভারি বৃষ্টিপাতের ফলে আগামী সপ্তাহেই সিলেটের নিম্নাঞ্চলের কিছু  এলাকা বন্যা কবলিত হতে পারে। জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির ‘সিলেটে ভূমিকম্প ও বন্যা পরবর্তী করণীয়’ বিষয়ক জরুরি সভায় তিনি এ পূর্বাভাস দেন সিলেটের সিনিয়র আবহওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী।

তিনি বলেন,  গত শনি ও রোববার সিলেটে হওয়া ভূমিকম্পের উৎপত্তিস্থল এখন আর সীমান্তবর্তী ডাউকিতে সীমাবদ্ধ নয়। অবস্থান পরিবর্তন করে বিভিন্ন স্থানে ভূকম্পের সংযোগস্থল তৈরি হচ্ছে। এমনি একটি স্থান এখন রাতারগুল। শনিবার অনুভূত চারটি ভূমিকম্পের একটির উৎপত্তিস্থল ছিল রাতারগুল। আগামী সপ্তাহে সিলেটের জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কানাইঘাট উপজেলায় ভারি বৃষ্টিপাত ও বন্যা হওয়ার সম্ভাবনা রয়েছে।

জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় বক্তব্য দেন সিলেট সেনানিবাসের লে. কর্নেল জাহিদ, সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল, বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের আঞ্চলিক পরিচালক আব্দুল্লাহ মো. তারিক, পরিবেশ অধিদপ্তর সিলেটের পরিচালক ইমরান হোসেন, সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ, সিলেট সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী রুহুল আলম, সিলেট জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী আলমগীর হোসেন, সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব ও সিলেট ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আনিসুর রহমান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


লাইক দিন
%d bloggers like this: