October 22, 2021, 4:00 pm

উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার মাঠ মাতানো জয়

 নিজস্ব প্রতিবেদক

উরুগুয়ে বরাবরই আর্জেন্টিনার কাছে কঠিন প্রতিপক্ষ। পাঁচ বছর আগে শেষবার উরুগুয়েকে হারিয়েছিল আর্জেন্টিনা। শেষবার দুই দল মুখোমুখি হয়েছিল ২০১৯ সালের নভেম্বরে। সেই প্রীতি ম্যাচ ২-২ ড্র হয়েছিল। এবারের প্রতিযোগিতায় প্রথম ম্যাচে চিলির কাছে আটকে গিয়েছে আর্জেন্টিনা। ফলে উরুগুয়ের বিরুদ্ধে আজকের ম্যাচটি মেসিদের কাছে গুরুত্বপূর্ণ হয়ে উঠে।

এমন অবস্থায় কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় ম্যাচে খেলতে নামে মেসিবাহিনী। অন্যদিকে প্রতিযোগিতায় নিজেদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ হিসেবে উরুগুয়ে।

‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের বিপক্ষে জয় পেয়েছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় সকাল ছয়টায় শুরু হওয়া ম্যাচটিতে আর্জেন্টিনা ১-০ গোলে শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে। দলের পক্ষে গোলটি করেছেন গুইদো রদ্রিগেজ। এর জয়ের ফলে প্রতিযোগিতার ‘এ’ গ্রুপের শীর্ষে উঠে এসেছে মেসিবাহিনী।

ম্যাচের ১২ মিনিটে গোলের দেখা পায় আর্জেন্টিনা। বামদিকে বক্সের বাইরে থেকে লিওনেল মেসি ক্রসে বল বাড়িয়ে দেন বক্সের মধ্যে। সেখানে থাকা গুইদো রদ্রিগেজ বল হেড করেন দূরের পোস্টে। বল পোস্টে লেগে জালে আশ্রয় নেয়। শেষ পর্যন্ত প্রধমার্ধ্বের খেলা ১-০ গোলে শেষ করে আর্জেন্টিনা।

বিরতির পর বেশ কিছু সুযোগ তৈরি করে আর্জেন্টিনা। কিন্তু সেগুলো থেকে গোল হয়নি। তবে পুরো ম্যাচে বেশ প্রভাব বিস্তার করে খেলেছে মেসি-ডি মারিয়ারা। তারা গোল পোস্টে শট নিয়েছিল ৯টি। তার মধ্যে ৬টি ছিল অন টার্গেটে। একটিতে হয়েছে গোল। অন্যদিকে উরুগুয়ে গোলপোস্টে একটিও শট নিতে পারেনি।

এই জয়ে বিশ্বকাপ বাছাইপর্বের দুই ম্যাচ ও কোপা আমেরিকার এক ম্যাচে টানা ড্রয়ের পর জয় পেল আলবিসেলেস্তেরা। আর কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচেই হারের স্বাদ নিতে হলো টুর্নামেন্টে ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়েকে।

‘এ’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে ২২ জুন মঙ্গলবার সকাল ৬টায় প্যারাগুয়ে ও ২৯ জুন মঙ্গলবার একই সময়ে বলিভিয়ার মুখোমুখি হবে মেসি-ডি মারিয়ারা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


লাইক দিন
%d bloggers like this: